অ্যাপ স্টোরের কমিশন এড়িয়ে টিকটকের নতুন কৌশল

প্রযুক্তির অগ্রগতিকে ধারণ করতে, টিকটক সম্প্রতি অ্যাপলের অ্যাপ স্টোর মাধ্যমে ইন-অ্যাপ ক্রয়ের সিস্টেমে একটি নতুন পথ উপস্থাপন করেছে। টেকক্রাঞ্চের একটি নতুন প্রতিবেদন অনুযায়ী, টিকটক তার কিছু ব্যবহারকারীকে মুদ্রা ক্রয়ের জন্য সরাসরি একটি ওয়েবসাইটে লিংক প্রদান করছে, যা অ্যাপলের নিয়মিত ইন-অ্যাপ ক্রয় পদ্ধতির বাইরে।

সাধারণত, টিকটকের ব্যবহারকারীরা টিকটক সৃষ্টিকারীদেরকে টিপ দেওয়ার জন্য মুদ্রা কিনে থাকেন, যার মাধ্যমে টিকটক অ্যাপলকে ৩০% কমিশন প্রদান করে। তবে, টেকক্রাঞ্চ জানাচ্ছে যে, কিছু টিকটক ব্যবহারকারীকে একটি নতুন বিকল্প প্রদান করা হচ্ছে যেখানে তারা টিকটকের ওয়েবসাইট থেকে সরাসরি মুদ্রা ক্রয় করতে পারেন। একটি নতুন পপ-আপ স্ক্রীনে ব্যবহারকারীদের বলা হচ্ছে যে তারা ইন-অ্যাপ সার্ভিস ফি এড়াতে টিকটক ওয়েবসাইটের মাধ্যমে মুদ্রা কিনতে পারেন এবং এর সাথে একটি সরাসরি লিংক অন্তর্ভুক্ত করা হয়েছে।

এটি স্পষ্ট নয় যে টিকটক অ্যাপে এই নতুন বিকল্পটি কারা দেখতে পাচ্ছেন, তবে এটি প্রসারিত না হওয়ার প্রতিবেদন রয়েছে। প্রতিবেদন মতে, একজন টিপদাতা তার একটি অ্যাকাউন্টে এই বিকল্পটি দেখেছেন যা পূর্বে বড় পরিমাণে মুদ্রা ক্রয় করেছিল। এটি ইঙ্গিত দেয় যে টিকটক সম্ভবত কেবল বড় খরচকারীদেরকেই এই বিকল্পটি উপস্থাপন করছে।

ওয়েবের মাধ্যমে ক্রয় বিকল্পটি ব্যবহারকারীদের ২৫% সাশ্রয়ের প্রস্তাব দিচ্ছে। কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীদের একটি স্ক্রীন দেখানো হচ্ছে যেখানে লেখা আছে, “ইন-অ্যাপ সার্ভিস ফি এড়াতে tiktok এ রিচার্জ করুন” এবং এটির পরে “এখনি চেষ্টা করুন” লিংক রয়েছে। অন্য সময়ে, তারা একটি পপ-আপ পেতে পারে যা বলে, “tiktok এ রিচার্জ করুন” এবং এতে সঞ্চয়ের সম্ভাবনা সম্পর্কে আরও একটি বার্তা থাকে।

You may have missed