ওপেনএআই চ্যাটজিপিটির ব্যাকগ্রাউন্ড কথোপকথন ফিচার: কী এবং কেন এটি গুরুত্বপূর্ণ

ওপেনএআই-এর নতুন আপডেট

ওপেনএআই তার চ্যাটজিপিটি মোবাইল অ্যাপে একটি নতুন ফিচার যুক্ত করেছে যার নাম ব্যাকগ্রাউন্ড কথোপকথন। এই ফিচারটি ব্যবহারকারীদের অ্যাপটি বন্ধ থাকলেও চ্যাটজিপিটি ভয়েসের সাথে কথা চালিয়ে যেতে সক্ষম করবে, এমনকি যদি তারা ফোনে অন্য অ্যাপ ব্যবহার করে বা স্ক্রিন বন্ধ হয়ে যায়। মাইক্রোসফটের সমর্থিত এই এআই রিসার্চ স্টার্টআপটি শীঘ্রই জিপিটি-৪ও ভয়েস চালু করার প্রস্তুতি নিচ্ছে যা অদূর ভবিষ্যতে আসার কথা রয়েছে।

বর্তমানের ভয়েস ফিচারটি যেখানে টেক্সটকে কথায় রূপান্তরিত করে এবং তারপর আবার টেক্সট করে, জিপিটি-৪ও ভয়েস সরাসরি কথাকে কথায় রূপান্তরিত করবে।

অ্যাপে চ্যাটজিপিটি ভয়েস ফিচার: কিভাবে এক্সেস করবেন

ওপেনএআই ডিফল্ট হিসেবে এই ফিচারটি সক্রিয় করে না এবং ব্যবহারকারীদের এটি কাজ করতে সক্ষম করতে হবে। এই ফিচারটি অ্যাক্সেস করতে চ্যাটজিপিটি অ্যাপের সেটিংসে যান, ভয়েস মোড সেকশনে ব্যাকগ্রাউন্ড কথোপকথন সক্রিয় করুন এবং তারপর আপনার পছন্দের ভয়েস দিয়ে কথা বলা শুরু করুন। আইফোন ব্যবহারকারীরা অন্য অ্যাপে থাকলেও ডাইনামিক আইল্যান্ডে ট্যাপ করে চ্যাটজিপিটি ভয়েস অ্যাক্সেস করতে পারেন যখন এআই চ্যাটবটটি চলতে থাকে।

অ্যাপে চ্যাটজিপিটি ভয়েস ফিচার: কিভাবে কাজ করে এবং এর গুরুত্ব

এই ফিচারটি ব্যবহারকারীদের চ্যাটজিপিটি অ্যাপের সাথে আসল কথোপকথন করার অনুমতি দেবে যেন তারা এআই মডেলের সাথে কথা বলছে। অ্যাপটি ব্যবহারকারীদের কথাগুলোকে টেক্সটে রূপান্তর করার সময় এবং তার উত্তর দেওয়ার সময় বিরতি দেবে। এই ফিচারটি ব্যবহারকারী এবং চ্যাটবটের মধ্যে একটি প্রাকৃতিক কথোপকথন সরবরাহ করে যেখানে ব্যবহারকারীরা এটি সম্পর্কে একটি সংবাদ কাহিনী জিজ্ঞাসা করতে পারে বা একটি ক্রসওয়ার্ডের জন্য একটি শব্দের পরামর্শ দিতে পারে। এছাড়াও, এই ফিচারটি একটি ডকুমেন্টে কাজ করার সময় প্রশ্ন জিজ্ঞাসা করতে, বানান পরীক্ষা করতে বা এমনকি আইডিয়া চাওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে। ব্যবহারকারীরা এই ফিচারটি একটি গেম খেলার সময় টিপস এবং ওয়াকথ্রু দেওয়ার জন্যও অ্যাক্সেস করতে পারে।

চ্যাটজিপিটি অ্যাপের ব্যাকগ্রাউন্ড কথোপকথন ফিচারটি ব্যবহারকারীদের বিদেশ ভ্রমণের সময় একটি মানচিত্র খোলা থাকাকালীন অনুবাদ করতে সাহায্য করতে পারে এবং তারা ওপেনএআই-এর এআই ভয়েস অ্যাসিস্ট্যান্টকে জিজ্ঞাসা করতে সক্ষম হবে। ওপেনএআই শীঘ্রই অমনিভয়েস চালু করার কথা ভাবছে, যা জিপিটি-৪ও দ্বারা চালিত চ্যাটজিপিটি ভয়েসের সংস্করণ। এই সংস্করণটি কথাকে কথায় রূপান্তরিত করবে এবং দ্রুত চলবে পাশাপাশি স্থানীয়ভাবে চলবে এবং স্ক্রিন ট্যাপ না করেও বাধা দেওয়া যাবে। এই সংস্করণটির মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও শেয়ার করতে সক্ষম হবে যা সম্ভবত কেন এটি ব্যাকগ্রাউন্ডে চলার প্রয়োজন।

You may have missed