CMF Watch Pro 2 রিভিউ: CMF Watch Pro-এর যোগ্য উত্তরসূরি?

Nothing তার CMF by Nothing ব্র্যান্ডের অধীনে এই সপ্তাহের শুরুতে তাদের দ্বিতীয় স্মার্টওয়াচ – CMF Watch Pro 2 চালু করেছে। এই স্মার্টওয়াচটি প্রথম প্রজন্মের CMF ঘড়ির অভাবিত বৈশিষ্ট্যগুলি যুক্ত করেছে, যখন এতে মাইক্রোফোন এবং স্পিকার অন্তর্ভুক্ত রয়েছে যা ভয়েস কলিং, GPS সমর্থন এবং ১১ দিন পর্যন্ত ব্যাটারি লাইফের প্রতিশ্রুতি দেয়।

আমি কিছুদিন ধরে সর্বশেষ এই স্মার্টওয়াচটি ব্যবহার করছি। এটি কি ৫০০০ টাকার নিচে সবচেয়ে ভাল স্মার্টওয়াচ? রিভিউয়ের মাধ্যমে চলুন জেনে নিই।

বাক্সের বিষয়বস্তু

  • Ash Grey রঙে CMF Watch Pro, মিলে যাওয়া স্ট্র্যাপ সহ
  • চার্জিং কেবল
  • নিরাপত্তা তথ্য এবং ওয়ারেন্টি তথ্য, ব্যবহারকারী গাইড

ডিজাইন এবং নির্মাণ

CMF Watch Pro 2-এ বর্গাকার ডিজাইনের পরিবর্তে গোলাকার ডিজাইন রয়েছে। এটি ২৫৫ x ৪৫ x ১৩.৬ মিমি এবং Ash Grey এবং Dark Colour-এর সিলিকন স্ট্র্যাপ সহ ৪৮.১ গ্রাম ওজনের।

বেগুনি এবং কমলা রঙে ভেগান লেদার স্ট্র্যাপের সাথে এটি একটু মোটা, ১৩.৯ মিমি, কিন্তু এটি হালকা, ৪৪.৪ গ্রাম। বিনিময়যোগ্য বেজেলগুলি ঘড়ির চেহারা পরিবর্তন করে। স্ট্র্যাপে আসলে, বিনামূল্যের সিলিকন স্ট্র্যাপটি নমনীয় এবং ত্বকের জন্য উপযোগী উপাদান দিয়ে তৈরি, এবং স্ট্র্যাপের গুণমান ভাল।

ভেগান লেদার কমলা এবং নীল স্ট্র্যাপগুলি দেখতে সুন্দর, কিন্তু এটি নমনীয় নয়, এবং এটি আমার জন্য আরামদায়ক ছিল না যখন আমি এটি ওয়ার্কআউট এবং দৌড়ানোর সময় ব্যবহার করেছিলাম কারণ ঘাম দিয়ে স্ট্র্যাপ ভিজে গেলে এটি আরামদায়ক লাগে না।

স্মার্টওয়াচটি IP68 জল প্রতিরোধী। এতে অ্যাক্সেলেরোমিটার, ২৪ ঘন্টা হার্ট রেট মনিটর এবং SpO2 সেন্সর রয়েছে। এটি Android 8.0 এবং তার উপরের সংস্করণ এবং iOS 13 এবং তার উপরের ডিভাইসগুলিতে Bluetooth 5.3 দিয়ে সংযুক্ত হয়। এই সময়, কোম্পানিটি একটি অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সরও যোগ করেছে।

ডান পাশে একটি ফাংশনাল ক্রাউন রয়েছে যা ধাতব ফিনিশ দিয়ে তৈরি যা আপনাকে ঘড়িটি জাগানোর, পেছনে যাওয়ার, মেনু খোলার, ওয়ার্কআউট বিরতি দেওয়ার এবং অ্যাপ মেনুতে চক্রাকার করার অনুমতি দেয়। আপনি নীচে স্পিকারও দেখতে পাবেন। অন্য পাশে, একটি মাইক্রোফোন রয়েছে। ঘড়িটির একটি অ্যালুমিনিয়াম অ্যালয় কেস রয়েছে যা স্যান্ডব্লাস্টেড ফিনিশ দিয়ে তৈরি যা প্রিমিয়াম দেখায় এবং অনুভব করে। পিছনে, আপনি হার্ট রেট এবং SpO2 সেন্সরগুলি দেখতে পাবেন যা আপনি যখন হার্ট রেট এবং রক্তের অক্সিজেন পরিমাপ করছেন তখন সবুজ এবং লাল LED আলো জ্বলে।

ডিসপ্লে এবং বৈশিষ্ট্য

ডিসপ্লেতে আসলে, CMF Watch Pro 2-এ ১.৩২ ইঞ্চি (৪৬৬ x ৪৬৬ পিক্সেল) ৩৫২ PPI AMOLED টাচ স্ক্রিন রয়েছে। স্ক্রিনটি Watch Pro-এর চেয়ে ছোট, কিন্তু এটি তীক্ষ্ণ। আপনি এটি সেট করতে পারেন আপনার হাত তুললে চালু হতে, এবং স্ক্রিনটি কয়েক সেকেন্ড পরে শক্তি সংরক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। আপনি সর্বদা চালু প্রদর্শন বিকল্পগুলি ব্যবহার করতে পারেন, এবং ৮ টি সর্বদা চালু বিকল্প রয়েছে, কিন্তু এটি ব্যাটারি নিঃশেষ করবে।

বাইরের দৃশ্যমানতা ভাল কারণ এতে ৬২০ নিট উজ্জ্বলতা রয়েছে। আপনি দ্রুত সেটিংস টগল দিয়ে উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারেন উপরের থেকে সোয়াইপ করে বা Settings→Display & Brightness থেকে। আপনি এটি স্তর ১ থেকে ৫ পর্যন্ত সামঞ্জস্য করতে পারেন, এবং স্ক্রিন টাইম আউট ২০ সেকেন্ড পর্যন্ত বাড়াতে পারেন, এবং যেহেতু এতে একটি অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর রয়েছে, তাই স্বয়ংক্রিয় উজ্জ্বলতা সামঞ্জস্যও রয়েছে। আমি অনুভব করেছি যে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা সামঞ্জস্য সেট করার সময় নিম্ন আলোতে ঘরের ভিতরে উজ্জ্বলতা কম ছিল, কিন্তু এটি উজ্জ্বল বাইরের জন্য ভাল কাজ করে। তাই, ঘরের ভিতরে, আপনি এটি স্তর ২ তে সেট করতে পারেন যা ভাল।

You may have missed